ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

চকরিয়ায় দুর্ধর্ষ চুরি, ভাঙলো চল্লিশ বছরের রেকর্ড!

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া ::
চকরিয়া উপজেলার ডুলাহাজারা চাবাগানের ব্যবসায়ী প্রতিষ্ঠানে অভিনব কায়দায় চুরির ঘটনা ঘটেছে। নিয়ে গেছে নগদ টাকা ও প্রায় চার লক্ষ টাকার মালামাল। এটি চল্লিশ বছরের রেকর্ড ভঙ্গ করা হয়েছে দাবি স্থানীয় ব্যবসায়ী ও জনগণের।
শুক্রবার (৪ জানুয়ারি) ভোররাত ৩ টার দিকে ডুলাহাজারা ইউনয়নের চাবাগান নামক এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল পরিদর্শন করেন থানা পুলিশ ও ইউনিয়ন পরিষদের মেম্বার-চেয়ারম্যান।
সরেজমিনে চাবাগান স্টেশনের প্রবীণ মুরব্বীদের সাথে কথা বলে জানা গেছে, বিগত ৩০-৪০ বছর সময়ের মধ্যে এরকম চুরির ঘটনা কখনো ঘটেনি। পার্শ্ববর্তী রেষ্টুরেন্ট মালিক মোজাহের আহমেদ বলেন- বিভিন্ন সময় তার দোকান বন্ধ করে ভুলে তালা না লাগিয়ে বাড়ি চলে যান। আবার অনেক সময় দোকানের সামনে চাবি ফেলে গিয়ে পরদিন সকালে আবার ওই চাবি খোঁজে নিয়ে দোকান খোলেন। তবুও কখনো চুরির ঘটনা ঘটেনি। আর এখন যদি এ অবস্থা হয় ব্যবসায়ীদের নিরাপত্তা নিয়ে শংকা প্রকাশ করেন তিনি।
ভুক্তভোগী ব্যবসায়ী ওই এলাকার আলী আহমদের ছেলে নুরুল ইসলাম জানান, তিনি দীর্ঘ সময় ধরে চাবাগান স্টেশনে “নিউ ভাইভাই স্টোর” নামের প্রতিষ্ঠান চালিয়ে আসছেন। সেখানে বিকাশ এজেন্ট ও মুদির পণ্য বিক্রি করা হয়। প্রতিদিনের মতো রাত বারোটার দিকে তিনি দোকান বন্ধ করে বাড়ি যান। পরদিন সকালে এসে দেখতে পান তার দোকানের গ্রীলের তিনটি তালা নেই। ভেতরে দেখতে পান ক্যাশ ড্রয়ারটিও ভাঙ্গা। সেখানে পাওয়া যায়নি দোকানের বেচা-বিক্রির ও বিকাশ লেনদেনের রক্ষিত নগদ একলাখ টাকা। আরো নিয়ে গেছে ৫০ কেজি ওজনের চাউলের বস্তা ২৫টি, ২৫ কেজি ওজনের বস্তা ৫২টি, সয়াবিন তেলের ৫ লিটারের বোতল ১২টি সহ মূল্যবান বিভিন্ন প্রকারের পণ্যসামগ্রী।
ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৪ লক্ষ টাকা বলে দাবী করেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী নুরুল ইসলাম। স্থানীয়দের ধারণা ভোররাতে চোরচক্র গাড়ি যোগে চালের বস্তাসহ এসব পন্য নিয়ে গেছে। তাদের সাথে এলাকার মাদক সংশ্লিষ্ট টুকাই ছেলেপেলে জড়িত থাকতে পারে। দুর্ধর্ষ চুরির খবর পেয়ে পরদিন সকালে চকরিয়া থানার একদল পুলিশ, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর ও মেম্বার শওকত আলী ঘটনাস্থল পরিদর্শন করেন।
এবিষয়ে মেম্বার শওকত জানান, এটি একটি নিন্দনীয় ঘটনা। যা আমার অতীত দশবছর মেম্বারি জীবনে চাবাগান এলাকায় ঘটেনি। এঘটনার সাথে জড়িত যেই হউকনা কেন কিছুতেই ছাড় দেয়া হবেনা বলে জানান তিনি।

পাঠকের মতামত: